Friday, August 9th, 2019




জ্বর হলে তিনদিনের মধ্যে পরীক্ষা করাতে হবে : ইউএনও শারমিন আক্তার

আরাফাত আল-আমিন: চাঁদপুরের মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে। সচেতন হলে ডেঙ্গু খুব সহজেই মোকাবিলা করা যাবে। ডেঙ্গু হলে হতাশ হওয়া যাবে না। জ্বর হলে তিনদিনের মধ্যে পরীক্ষা করাতে হবে। যার যার বাড়ির আশ-পাশ পরিস্কার রাখতে হবে। যাতে করে এডিস মশার জন্ম না হয়। বিশেষ করে জমে থাকা পানি নিষ্কাশন করে দিতে হবে।

শুক্রবার (৯ আগস্ট) সকালে মতলব উত্তর উপজেলার ষাটনল লঞ্চঘাট, ইমামপুর, ছেঙ্গারচর গোহাট’সহ কয়েকটি স্থানে ডেঙ্গু প্রতিরোধে প্রচার অভিযান চালানোর সময় তিনি এসব কথা বলেন। এরআগে ষাটনল লঞ্চঘাটে অতিরিক্ত যাত্রী বহন না করতে ও যাত্রীদেরকে সাবধানে চলতে সর্তকমূলক কার্যক্রম পরিচালনা করেন তিনি। এসময় সহকারি কমিশনার (ভূমি) শুভাশিস ঘোষও বক্তব্য রাখেন। পরে ছেঙ্গারচর বাজারে গরুর হাট পরিদর্শন করেন ইউএনও। এসময় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. ফারুক হোসেন উপস্থিত ছিলেন।

ইউএনও শারমিন আক্তার আরও বলেন, আসছে পবিত্র ঈদুল আযহায় যারা পশু কোরবানি দিবেন, তারা অবশ্যই ময়লা আবর্জনা নিদির্ষ্ট স্থানে ফেলবেন। অথবা মাটিতে পুতে রাখবেন। তাহলে এডিস মশা জন্ম নিতে পারবে না। তাছাড়া পরিবেশ বিনষ্টের হাত থেকে বাঁচতে হলে আমার আপনার সকলের সচেতন হতে হবে। তিনি সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ